প্রথম প্রথম সবকিছুই ভাল লাগে...
সম্পর্কের প্রথম দিনগুলোই অসম্ভব সুন্দর স্মৃতি হয়ে থাকে..
প্রথমবার কাঁপানো হাতে তার হাত ধরা.. প্রথমবার তার শীতল হাতের স্পর্শ পাওয়াটা যেন স্বর্গ সমতুল্য!
প্রথমবার চোখে চোখ পড়াতে লজ্জায় মুখ নুয়ে যাওয়া..
প্রথম প্রথম ফোনে কল দিয়ে অস্থিরতায় মুখ থেকে আওয়াজ বের না হওয়া.. দু'পাশেই চুপচাপ থেকে মিনিটের পর মিনিট শেষ করে দেওয়া..
প্রথমবার স্পর্শ লাগাতে শিহরণ বয়ে যাওয়া..
প্রথমবার কেনা গিফ্টটা তার পছন্দ হবে কিনা ভাবতে ভাবতে দিন পার করে দেওয়া..
ইত্যাদি সবকিছুই এক অসম্ভব সুন্দর মুহূর্ত হয়ে থাকে.. দুজন মিলে দিনকে দিন পার করে দেয় একে অপরকে ভালবাসতে বাসতে.. মনে হয় যেন সারাজীবনই তাকে এভাবে ভালবেসে যাবে.. মনে হয় যেন সে সবকিছুই পেয়ে গিয়েছে.. ইচ্ছে হয় 'সময়টা যেন এখানেই থামিয়ে দিই....
দুজন মিলে এক বসন্ত দুই বসন্ত পার করতে করতে সম্পর্কে আসে বাস্তবতার বাঁধা.. তখন তাদের প্রতিনিয়ত লড়ে যেতে হয় বাস্তবতার সাথে.. একটা সময় আসে যখন একজন আরেকজনের প্রতি বিরক্তবোধ চলে আসে.. তখন সেই 'প্রথম দিন' গুলোর মতো আকর্ষণ খুঁজে পায় না.. শুরু হয় অবহেলা.. দুজনের ভালবাসার মাঝে আসতে থাকে ইগো নামক দেয়াল.. তখন মনোভাব হয়ে উঠে "সে যদি ভালবেসে থাকত এমন করত না,
এই ভালবাসার লড়ায়ে কারো ভালবাসার জয় হয় তো কারো ভালবাসার মৃত্যু.. হ্যাঁ মৃত্যু.. কেননা ভালবাসার জয় হয় নয়তো বা মৃত্যু হয়.. হার হয় না..
কেউবা প্রিয়তম/প্রিয়তমাকে আগলে রাখতে পারে আর কেউবা এই লড়াইয়ে আহত হয়ে বিচ্ছেদ হয়ে যায়..
ভালবাসা জিনিসটা যেমন সুন্দর তেমনই কঠিন.. সবার পক্ষে ভালবাসাটা সম্ভব হলেও ভালবেসে যাওয়াটা সম্ভব না.. পৃথিবীতে একমাত্র এই জিনিসটারই কোনো সীমা নেই.... এটা একটা ইবাদত,,,, যা মৃত্যুকেও হার মানায়....(Ovi)