শেষ ইন্সিডেন্ট

1.7K 78 11
                                    

 স্যাম বাসায় ঢুকতেই ওর মনে হল বাসার পরিবেশ কেমন জানি একটু অন্য রকম ! কিছু যেন ঠিক নেই । ঠিক ধরতে পারছে না কি সমস্যা তবে কিছু একটা সমস্যা সেটা বুঝতে পারছে ।
আরও আধা ঘন্টা পরে ও যা জানতে পারলো সেটার জন্য ও মোটেই প্রস্তুত ছিল না । আজকে ও বিয়ে । হাসপাতালে কিছু একটা হয়েছে । বাসার একজনের কাছে শুনতে পেল যে ওর ফরিদা পারভিন যখন আবন্তিকে নিয়ে বাসায় আসলো তখন আবন্তি খুব কান্না কাটি করছিলো । কেন কাঁদছিলো সেটা অবশ্য কেউ জানে না । তারপর ফরিদা পারভিন হঠাৎ করেই সবাই কে ডেকে প্রস্তুতি নিতে বলে । ঘর সাজাতে বলে । ওর বাবা নাকি গেছে কাজি ডাকতে । আজকে একটু পরেই ওর সাথে আবন্তির বিয়ে দিবেন তিনি । পরে বড় করে আয়োজন করা যাবে ।

স্যাম ছুটে গেল মায়ের দিকে !
-আম্মু এসব কি ?
-কি দেখতেই পাচ্ছো ? তুমি যাকে ভালবাসো তার সাথেই তোমাকে বিয়ে দিচ্ছি ।
-কিন্তু আম্মু ..... এতো জলদি আমার তো প্রস্তুতির দরকার আছে । আর.....
-কোন প্রস্তুতির দরকার নেই । আমি মেয়েটা আর একটা মিনিটও একা থাকতে দিতে রাজি নই । এতো গুলো বছর মেয়েটা একা একা কিভাবে কি কষ্টের ভেতরে দিন কাটিয়েছে সেটা তোমার খেয়াল আছে । কেবল মুখেই ভালবাসো কোন দিন মেয়েটার কষ্ট টা অনুভব করার চেষ্টা করেছো কোন দিন ?
-কিন্তু আম্মু ....
-কোন কিন্তু না । তোমাকে অনেক দিন সময় তো দিলাম আর কত !! বিয়ে তো একেই করবে তুমিই বলেছো । আজ কর আর কাল কর একই ব্যাপার !


স্যাম নিজের রুমে গিয়ে বুঝতে পারলো না কি করবে । ও যেমন টা প্লান করেছিল সব ঠিক মত চলছিলোই । আর কটা দিন পরেই সব প্লান মোতাবেক হত । তখন ওর মা বাবা আর ওকে জোর দিতে পারতো না । কিন্তু মাঝখান দিয়ে এই মেয়েটা কেমন সব গুবলেট পাকিয়ে দিল । ঠিক ঠাক মত ই মেয়ে নির্বাচন করেছিলো । অতীত ইতিহাস জেনেই এমন একটা মেয়ে বেছে নিয়েছিলো কিন্তু মেয়েটা এমন করবে সেটা ও বুঝতে পারি নি ।

-আমার উপর রাগ হচ্ছে খুব ?
-তুমি ?

স্যাম পেছন ফিরে দেখে ওর ঘরের দরজার কাছে আবন্তি দাড়িয়ে আছে । স্যাম বলল
-তুমি কিন্তু ডিল ভাঙ্গ করছো । তোমার সাথে এমন কথা ছিল না !
-মোটেই না ।
-অবশ্যই তুমি ডিল ভাঙ্গছো । এমন কথা ছিল না !
-তুমি বলেছো মাস দুয়েক পরে তোমার সাথে ব্রেক আপ করতে ।
-তো তুমি কি করছো ?
-আমি তোমার সাথে প্রেমের সম্পর্ক ভেঙ্গে ফেলছি । আজকেই ! হ

এক হিসাবে কথাটা আবন্তি ভুল বলে নি ! স্যাম কি বলবে খুজে পেল না । ওর মানুষ নির্বাচনে ভুল হয়েছে । আবন্তি বলল
-তুমি যদি চাও আমি গিয়ে আম্মুকে বলি যে আমি তোমাকে ছেড়ে চলে যাচ্ছি । সব সত্যি কথা বলি তাকে । কিভাবে আমাদের পরিচয় হল । আমরা কিভাবে ....... সরি আমরা না তুমি কি করলে কিভাবে তাদের কে....
-স্টপ ! তুমি এমন কিছু করবে না !
-আচ্ছা আরেকটা কথা তুমি আমাকে দিয়েছিলে । মনে আছে ? আমি যা চাইবো তাই দিবে !
-আগে তো তুমি গিয়ে কাজ টা কর তারপর !
-আমি তো করেছিই । করি নি ? আগে শুনে নাও আমি কি চাই ।
-কি !
-আমি এই ভালবাসাটা চাই ! তোমার আম্মুকে আম্মু বলে ডাকতে চাই । আমি কাছের মানুষ গুলোকে চাই আর কিছু না । এটা টুমি চাইলেই আমাকে দিতে পারো । তুমি বলেছিলে যে তুমি সম্ভব সব কিছু দিতে রাজি ! এটা আমি চাই ।

স্যাম কি বলবে খুজে পেল না । মেয়েটার চোখের ভেতরে, কথা বলার মাঝে এমন কিছু ছিল যা স্যামকে কিছু বলতে দিল না । বুঝতে পারলো ওর আম্মু কেন আজকেই এভাবে ওকে বিয়ে দিতে চাইছে । 

Incidents happenWhere stories live. Discover now