Chapter 6

23 9 3
                                    

মি.চার্লি যখন জোনাস কে নিয়ে রিসোর্টে ফিরে এলো তখন রন আনন্দে রিতিমত লাফাতে শুরু করলো।রন দৌড়ে এসে জোনাস কে জড়িয়ে ধরলো।"জোওওওনাস!!!তোমাকে কতক্ষণ দেখি না।জানো তোমাকে কতো মিস করেছি।"
জোনাস নিজেকে রানের হাত থেকে ছাড়াতে ছাড়াতে বললো,"ভাগো!আমি যখন বাড়িটাতে যাচ্ছিলাম তখন কোথায় ছিলে।"
রন মায়েদের মতো জোনাসের মাথায় হাত বুলাতে বুলাতে বললো,"তখন তো ক্ষুধা লেগেছিল।খেতে যাচ্ছিলাম।" দাঁত বের করে হাসলো রন।
জোনাস রাতের খাবার শেষ করে সবাইকে নিয়ে বসলো। খাওয়ার সময় মি.চার্লি তাকে অনেক উপদেশ দিয়ে গেছেন।তখন আর কারো সাথে কথা বলার সুযোগ পায়নি।এখন সবাইকে বাড়িটার কথা বলবে।

সবকিছু শুনে এমা বললো,"এক কাজ করলে কেমন হয়।আমরা কাল সকালে ওই বাড়িতে যাবো।সবাই মিলে সব কিছু খুঁটিয়ে খুঁটিয়ে দেখবো। অস্বাভাবিক কিছু দেখলেই আংকেল কে খবর দেব।"
লরি দ্বিধান্বিত হয়ে বললো,"কিন্তু বুঝবো কি করে কখন লোকগুলো বাড়িটা থেকে বের হবে।"
জোনাস-"ওরা প্রতিদিন ভোর সকালে বের হয়ে যায়।আর গভীর রাতে আসে।তাই আমাদের হাতে সারাদিন সময় আছে।"

আজ রাতে শুধু জোনাস ই না রিসোর্টের বারান্দায় বসে বাকি চারজন ও ইঞ্জিনের শব্দ শুনলো।

সকালে ব্রেকফাস্টের পরে সবাই মি.চার্লির  সাথে কথা বলে রওনা হলো প্যারাডাইসের উদ্দেশ্যে।

দুপুরের আগেই তারা গন্তব্যে পৌঁছে গেল। রন সবসময় নিয়ম মেনে সিরিয়াস টাইমে ক্ষিধে পাওয়ার কথা বলে।এখানেও কোনো ব্যতিক্রম নেই।সে অধৈর্য হয়ে বললো,"এই ভূতের বাড়ি দেখেই তো আমার ক্ষিধে পেয়ে যাচ্ছে।কেউ কিছু বললো না।এমা একবার তার দিকে কূটিল দৃষ্টিতে তাকালো।এরপর জোনাসের পিছু পিছু বাড়ির ভেতরে ঢুকে গেল।দিনের বেলাতেও ঘুঁটঘুঁটে অন্ধকার বাড়িটা। দোতলায় গিয়ে একটা রুমের সামনে দাঁড়ালো ওরা।জোনাস বললো,"এই দরজার ফাঁক দিয়ে দেখো একবার।
সবাই এক এক করে দরজার ফাঁক দিয়ে দেখলো।রুমের প্রায় অর্ধেক অংশ জুড়ে গোল্ডবার বোঝাই।জোনাস আবার কথা বলতে শুরু করলো,"এগুলো আসলে সোনা না।সোনার মতো করে বানানো হয়েছে।আমরা গতকাল যে গোল্ডবারটি দেখেছি সেটার মতো। খুবই নিখুঁত।সহজে বোঝা যায় না।তবে এরা অনেক বড় বোকামি করেছে। প্রতিটা গোল্ডবারে একটা করে নম্বর থাকে।এখানে কোনো নম্বর নেই।এই দেখ।" লরি গতকাল যে বারটা পেয়েছিল সেটা বের করলো সে।সবাই দেখে বুঝতে পারলো এটা আসল বার নয়।রন বললো,"কিন্তু তুমি বুঝলে ভেতরে আসল বার নেই?"
জোনাস শান্ত গলায় বললো,"কেউ কখনো আসল বার এতটা অযত্নে রাখে না।ভালো করে দেখ।বার গুলো সরাসরি মাটিতে রাখা হয়েছে।"রন সবকিছু বুঝে ফেলেছে এমন ভাবে মাথা নাড়লো।
জারা বললো,"হতে পারে তারা ব্যবসা করে আবার হতে পারে শুধু চুরি করে এখানে লুকিয়ে রাখে।"
লরি জারার কথার সাথে আরো কিছু যোগ করলো,"বাড়িটা ভূতের বাড়ির মতো দেখায়।তাই সহজে কেউ এখানে আসবে না।এ কারণে তারা এই বাড়িটাই বেছে নিয়েছে।"
এমা-"হয়ত এখানেই কোথাও আসল বারগুলো আছে। এসো খুঁজে দেখি।"
সুতরাং সবাই দুই ভাগে সারা বাড়ি খুঁজতে লাগলো। তেমন কিছুই পাওয়া গেল না।যে কয়টা রুম খোলা ছিল সেসব রুম এর একেবারেই  খারাপ অবস্থা।সারা ঘরে তামাক।আর বোকা গন্ধ।হঠাৎ লরি বলে বসলো,"আরে! বেসমেন্টে খুঁজে দেখতে পারি আমরা।রাজবাড়িতে বেসমেন্ট থাকবেই।এটা কমন একটা রুম। চলো ওখানে গিয়ে দেখে আসি।"
বেসমেন্টে গিয়ে দেখা গেল লরির কথাই ঠিক। বেসমেন্টের তালাটা খুব বেশি পুরোনো না।এমা সামনে এসে বললো,"জোনাস,বলো তো তালাটা খুলে ফেলি।"
রন-"খুলে ফেললে তো ওরা বুঝে যাবে এখানে কেউ এসেছিল।তখন তো তারা পালিয়ে যাবে।"
জোনাস রানের ঘাড়ে হাত রেখে বললো,"আংকেল কে বলে রেখেছি।সিগনাল দিলেই নিঃশব্দে চলে আসবে।আমাদের শুধু ততক্ষণ চোরগুলোকে ব্যাস্ত রাখতে হবে।"
এমা দ্রুত তার চুলের মধ্যে থেকে একটা ববি পিন বের করে আনলো।এরপর সেটা দিয়ে তালার ভেতর ঢুকিয়ে দিল।অনেকক্ষণ খুটখুট করে খোলার চেষ্টা করলো সে।সবাই যখন প্রায় আশা ছেড়ে দিয়েছে তখন হঠাৎ 'খুট' শব্দ করে মারাটা খুলে গেল।সবাই বিস্ময়ের মতো একটা শব্দ করলো।এমা দ্রুত তালাটা খুলে নিয়ে দরজাটা খুলে ফেললো।এই ঘরের অবস্থা অন্যান্য ঘরের থেকে অনেক সুন্দর।মনে হয় আগে এখানে কোনো মানুষ থাকতো।কারণ ঘরটায় অনেক আসবাবপত্র। সবগুলোই সাদা কাপড়ে ঢাকা। শুধুমাত্র একটি লোহার বাক্স ছাড়া।সবার যা বোঝার তা বুঝে গেল।এমা একটা ড্রয়ারের সামনে গিয়ে সেটা একটানে খুলে ফেললো। তখনি তার চোখে পড়লো দুটো চাবি।জারা চাবি দুটো নিয়ে বাক্সটার কাছে গেল।একটা চাবি দিয়ে তালাটা খোলার চেষ্টা করলো। কিন্তু তালা খুললো না।সে দ্বিতীয় চাবিটা দিয়ে একটু চেষ্টা করতেই সেটা খুলে গেল।সবার বুকের  ধুকপুকানি যেন কয়েকগুণ বেড়ে গেল।জারা বাক্সের ডালাটা খুলতে চেষ্টা করল কিন্তু পারলো না।জোনাস এসে তাকে সাহায্য করলো।ডালাটা খুলতেই সবাই অবাক হয়ে তাকিয়ে রইল।বাক্স ভর্তি গোল্ডবার। সত্যিকার গোল্ডবার!

প্যারাডাইস রহস্যWhere stories live. Discover now