chapter 7

22 9 5
                                    

অন্য চাবিটা হাতে নিয়ে রন দৌড়ে খাট টার কাছে চলে এলো।খাটের নিচে একবার তাকিয়েই উঠে পড়তে যাচ্ছিলো। কিন্তু কিছু একটা দেখে আবারো সেদিকে তাকালো।  সে ভাবতেও পারেনি তার অনুমান সত্যি হবে। সে ফিসফিস করে জোনাস কে  ডাকলো। জোনাস কাছে গিয়ে দেখলো সত্যি ই সেখানে আর একটা বাক্স। রন আর জোনাস মিলে বাক্স টাকে টেনে বের করে আনলো।'বাক্সটার ভার তুলনামূলকভাবে অনেক কম।' ভাবলো জোনাস। বাক্স টানার শব্দ শুনে অন্যরাও ফিরে তাকালো।রন তার হাতে থাকা চাবিটা দিয়ে বাক্সের তালাটা খোলার চেষ্টা করতে লাগলো। অনেকক্ষণ চেষ্টা করার পর হঠাৎ খট শব্দ করে তালাটা খুলে গেলো। রন ফোঁস করে ভেতরে আটকে রাখা নিঃশ্বাস টুকু ছেড়ে দিল।জোনাস তালাটা আলগা করে বাক্সের ডালাটা খুলে ফেললো।এখানে কোনো বার নেই।তবে বেশ কিছু কাগজ দেখতে পেলো।এমা এমন কিছুই ধারণা করেছিলো। সে কিছু কাগজ হাতে নিয়ে পড়তে শুরু করলো। আবারো তার ধারণা সত্যি হলো। এগুলো বারের লাইসেন্স। "বারের লাইসেন্স গুলো ও নিয়ে এসেছে যাতে যা সমস্যা তা ব্যাংক এর ওপরেই হয়।"বললো এমা। জোনাস তাচ্ছিল্যের হাসি হেসে বললো,"যতটা বোকা ভেবেছিলাম ততটা বোকা নয়।

তারা যখন প্যারাডাইস থেকে বের হতে যাচ্ছিলো তখন কাছে কোথাও ইঞ্জিনের শব্দ শুনতে পেল। রানের সারা শরীর শিউরে উঠলো।সবাই তাদের পথ পরিবর্তন করে আবার ভেতরে ঢুকে গেলো। সবাই দ্বিতীয় তলা পার হয়ে তৃতীয় তলায় উঠে এলো। কিছুক্ষণের মধ্যেই একটা জীপ বাড়িটার সামনে এসে থামলো।কয়েকজন মানুষের চাপা কন্ঠ আর হাসাহাসির শব্দ শুনতে পেলো ফাইভ স্টার।তারা বুঝতে পারলো চার-পাঁচজন মানুষ সদর দরজা দিয়ে ভেতরে ঢুকলো। কেউ একজন বললো,"চলো আজকের এই বিশেষ দিনে ভালোমন্দ কিছু খাই।" পাঁচ বন্ধু বুঝতে পারলো ব্যাটাগুলো অনেক আমোদ ফুর্তিতে আছে। জোনাস বিড়বিড় করে বললো,"খাও খাও।এরপর থেকে তো জেলের খাবার খেতে হবে।" রন রসিকতার সুরে বললো,"এরা তা ছাই-পাশ খায় তার থেকে তো জেলের খাবার ও ভালো।"কারোর হাসি পেয়ে থাকলেও এই মুহূর্তে হাসা যাবেনা তাই সবাই আগের মতোই চুপ করে রইলো।

লোকগুলো খাওয়া শেষে আড্ডা দিচ্ছিলো।এমন সময় অসতর্কতা বসত রন পা পিছলে দুম করে মেঝেতে পড়ে গেল।জোনাস একবার দাঁত দিয়ে জিভ কাটলো। 'ঐই খেয়েছে।' মনে মনে বলে উঠলো সে।এসে রনকে মেঝে থেকে উঠতে সাহায্য করলো সে।সবার উদ্দেশ্যে বললো,"যে যেখানে পারো লুকিয়ে যাও।আমরা একসাথে লুকালে ব্যাপারটা এক মিনিটেই তাদের চোখে পড়বে।তারা পা টিপে টিপে যে যেখানে পারে লুকিয়ে গেলো।

চোরাচালানকারীর দলটা ওপরে কিছু পড়ার শব্দ শুনতে পেয়ে সতর্ক হয়ে গেলো।একজন বললো,"কীসের শব্দ ওপরে?"
অন্য একজন বললো,"জানিনা। চলো গিয়ে দেখে আসি।এ্যারো, তুমিও চলো।তারা ওপরে উঠে আসতে থাকে। রন পেছনের দিকটাতে বেশ ব্যাথা পেয়েছে।তাই তার হাঁটতে খানিকটা কষ্ট হচ্ছে।তাও খুব কষ্টে একটা আলমারির পেছনে যেই ঢুকেছে ওমনি তিনজন লোক হুড়মুড় করে ঘরের ভেতর ঢুকে পড়লো।তাদের মধ্যে সরদার ধরণের একজন বললো,"ওইতো।ধরে নিয়ে এসো ওকে। ও নিশ্চয়ই একা নয়।ওর সাথে আরও কেউ আছে।তাদেরকেও খুজে বের করো মরিস।
মরিস নামের লোকটা রনকে ধরে নিয়ে যেতে যেতে বললো"চলো জেমস। রনকে বিপদের মুখে দেখে সহজ সরল জারা আর লরি নিজে থেকেই বেরিয়ে এলো।জোনাসের মাথায় দারুণ একটা বুদ্ধি খেলে গেলো।সে একবার তার পিঠের ব্যাগটা দেখে নিলো।এরপর এমাকে ইশারায় বেরিয়ে যেতে বললো।জেমস নামের লোকটা বললো,"এই ছেলে,তোমাদের সাথে আর কে কে আছে?না বললে কিন্তু খারাপ হয়ে যাবে।"
রন রেগেমেগে কিছু একটা বলতে যাবে তখনই এমা দেওয়ালের পেছন থেকে বেরিয়ে এলো।বললো,"আমি আছি।আর কেউ নেই।"

প্যারাডাইস রহস্যOnde histórias criam vida. Descubra agora