১৫.তীক্ষ্ণজুন এর বিবাহ(প্রথম পর্ব)

128 19 38
                                    

(Tripple update!Surprise!If you didn't read the two chapters before it..then swipe up my chingus! ↑💜)

সেজিনপন্ডিত কিছু না বলিয়া চন্দ্রপুর নকশায় বিশেষ দৃষ্টিনিক্ষেপ করিলেন। রাজপুত্র তীক্ষ্ণজুন নকশায় তাহার আংটি দিয়া গর্ত করিয়া ফেলিলেন।

পরদিন পরিকল্পনা মতে দুই রাজপুত্র এবং কিছু সৈন্য লইয়া চন্দ্রপুরের উদ্দেশ্য রওনা দিল সেজিনপন্ডিত।

চন্দ্রপুর সীমান্তে প্রবল সেনা মোতায়েন করা হইয়া থাকে প্রতি অষ্ট প্রহরকালীন।সেজিনপন্ডিত রাজপুত্র তীক্ষ্ণজুন কে একখানা বস্ত্র ধরাইয়া দিলেন। ত্বরাকন্ঠে কহিলেন, "রাজপুত্রনিম, পরিধান করুন।"

Oops! This image does not follow our content guidelines. To continue publishing, please remove it or upload a different image.

চন্দ্রপুর সীমান্তে প্রবল সেনা মোতায়েন করা হইয়া থাকে প্রতি অষ্ট প্রহরকালীন।সেজিনপন্ডিত রাজপুত্র তীক্ষ্ণজুন কে একখানা বস্ত্র ধরাইয়া দিলেন। ত্বরাকন্ঠে কহিলেন,
"রাজপুত্রনিম, পরিধান করুন।"

পোশাকটির নিম্নস্থল হাটু পৌছায়, তবে তীক্ষ্ণজুন এর উচ্চতার হেতু উহা উরুতে আসিয়া থামিয়া গিয়াছে। সাদা এবং নীল, তাহার মাঝে লাল একখানি রুমাল।

"ইহা কাহার বস্ত্র হে পন্ডিত?" "হিয়্যুং!ইহা হইল চন্দ্রপুরের একচ্ছত্র সমুদ্রদেবী সেইলর মুনের বস্ত্র।ইহা পরিধান করিলে তুমি অনাসায়ে যাতায়াত করিতে পারিবে।তবে ইহার সহিত কিছু অভিনয়দক্ষতাও প্রদর্শন করিতে হইবে। কি,পারিবে না?"সেজিনপন্ডিত মুখ খুলিবার পূর্বেই...

Oops! This image does not follow our content guidelines. To continue publishing, please remove it or upload a different image.

"ইহা কাহার বস্ত্র হে পন্ডিত?"
"হিয়্যুং!ইহা হইল চন্দ্রপুরের একচ্ছত্র সমুদ্রদেবী সেইলর মুনের বস্ত্র।ইহা পরিধান করিলে তুমি অনাসায়ে যাতায়াত করিতে পারিবে।তবে ইহার সহিত কিছু অভিনয়দক্ষতাও প্রদর্শন করিতে হইবে। কি,পারিবে না?"সেজিনপন্ডিত মুখ খুলিবার পূর্বেই শিশুমিন তাহাকে উত্তর দিয়া বসে।কর্তৃত্বের সহিত রাজপুত্র কহিল, "আমি পারিনা এমন কিছু রহিয়াছে? আমি ঘরে বসিয়া চন্দ্রপুরের ভাষা শিখিয়াছি, আমার বুদ্ধিমত্তা বিসিএস কোটা ছাড়াইয়া গিয়াছে, আর এই সামান্য অভিনয় পারিব না?"
কোমর বাকাইয়া thighs দুলাইয়া রাজপুত্র তীক্ষ্ণজুন নগরফটকে প্রবেশ করিলেন। আর অমনি শোউলগড়ের সেনারা বাজাইল,
"take it off now girl,
Take it off
Uh, I'm a master baby with your... "
তাহাদের বহুরূপ ফাঁস হইয়া গিয়াছে ভাবিয়া পরবর্তী অংশ না শুনিয়াই রাজপুত্রদ্বয় ও সেজিনপন্ডিত দৌড় দেয়। নাসিকা সিটকাইয়া দৌড়াইতে দৌড়াইতে মধ্যরাজপুত্র কহে,"ইহা কিরুপ গীত? আমি এখন হইতে নিজকে ভালবাসার গীত আর কবিতা ব্যতীত আর কিছু শুনিব না। কিন্তু গীতখানা চেনা লাগিতেছিল কেন পন্ডিত?"
"আজ্ঞে মহারাজ শিহিয়ক বোধকরি এই গীতখানা শুনিয়া রানীমার স্মৃতিচারণ করিয়া থাকেন শুনিয়াছি।"
"তবে দৌড়াইলাম কি হেতু?"দৌড়ের মাঝে অভিযোগ করে শিশুমিন।
"আপনারা দৌড়াইয়াছেন বলিয়া।"
হাপাইতে হাপাইতে থামিয়া গেল দুই রাজপুত্র আর তাহাদের সহচর পন্ডিত। তাহারা খেয়াল করেনাই, লম্বা পদে দৌড়ানোর ফলে তাহারা চন্দ্রপুর প্রাসাদের সামনে আসিয়া পড়িয়াছে। সেইলরমুন বস্ত্রে কেউ দৌড়াইয়া প্রাসাদ সমীপে আসিতেছে এই কথা ইতোমধ্যে চাউর হইয়া গিয়াছে।

তলোয়ারী সৈন্যদল(Armed Force)[On Hold]Where stories live. Discover now