বিয়ের কার্ড

1K 30 0
                                    

মিথিলার মনে হয়েছিল বিয়ের কার্ড টা হাতে পেয়ে নিলয় খুব চেঁচামিচি করবে ! মিথিলাকে খারাপ কথা বলবে !
কিন্তু নিলয়ের আচরন স্বভাবিক দেখে মিথিলার নিজের কাছেই কেমন অস্বাভাবিক লাগলো ! এইপরিস্থিতে কেউ এমন আচরন করতে পারে ?
বিয়ের কার্ড টা হাতে নিয়ে নিলয় বলল
-কবে ছাপালে ? দেখি তো ! উমমম ! রংটা একটু কেমন যেন মনে হচ্ছে ! আরও একটু ডিপ হলে ভাল হত !

মিথিলা খানিকটা অবাক হয়ে নিলয়ের দিকে তাকিয়ে রইলো ! ছেলেটার সমস্যা কি ?
নিজের প্রেমিকার অন্যের সাথে বিয়ে হয়ে যাচ্ছে আর নিলয় চিন্তিত বিয়ের কার্ডের রংটা আরো একটু ডিপ হওয়া দরকার ছিল !

-তোমার কিছু বলার নেই ?
-হুম ! আছে তো ! ছেলে কি করে ?
-একটা এড ফার্ম আছে !
-ও তাই নাকি ! ক্রিয়েটিভ ! ভাল !

মিথিলার কেন জানি কষ্ট হল বেশ ! এই কষ্টের কোন কারন নেই ! নিলয়ের সাথে ওর ব্রেকআপ হয়েছে বেশ কয়েক দিন আগেই ! আজকে নিলয়কে ডেকে এনেছে কেবল এটা দেখানোর জন্য যে ওকে ছাড়াও মিথিলা অনেক ভাল আছে !
মিথিলা ভেবেছিল যে ওর বিয়ের কার্ড দেখে নিয়ল নিশ্চই কিছু একটা বলবে ! কষ্ট পাবে ! কিন্তু নিলয়ের মুখের দিকে তাকিয়ে সে রকম কিছুই মনে হচ্ছে না ! কেবল মনে হচ্ছে ছেলেটা এমন করে কিভাবে পারে ?
কিংবা কিভাবে পারলো ?

-আচ্ছা বিয়েতে  কি কি আইটেম থাকবে ! খাসির রেজালা টা কর কেমন ! অনেক দিন ভাল করে খাওয়া হয় না !

মিঠিলার হঠাৎ করেই যেন অনেক বেশি কষ্ট হতে লাগলো ! মনে হল এখানে থাকা উচিৎ না ! নিলয়ের সাথে দেখা করা টা একদম উচিৎ হয় নি । সেদিনের সেই সম্পর্ক শেষ হওয়াটাই যদি ওর সাথে শেষ দেখা হত তাহলেই মনে হয় ভাল হত !

মিথিলার মনে আশা ছিল যে নিলয় নিশ্চই ওর বিয়েতে আসবে না ! কিন্তু ওকে অবাক করে দিয়ে নিলয় মিথিলার বিয়ের দিন এসে হাজির ! বন্ধু-বরপক্ষদের সাথে হাসি ঠাট্টা যেন ঐ সব থেকে বেশি বেশিই করলো !

মিথিলা কিছুতেই এটা নিতে পারছিল না ! মিথিলা চাচ্ছিল যেন নিলয় যেন চলে যায় ! ওর চোখের সামনে চলে যাক ! কিন্তু সারাটা সময় মিথিলার চোখের সামনেই নিলয় ছিল ! নিলয় ইচ্ছে করেই এমন টা করেছে ! মিথিলাকে দেখানোর জন্য যে দেখো তাকে ছাড়াও নিলয় কত ভাল আছে ! সব থেকে ভাল হত যদি অন্য কোন মেয়ে ওর গার্লফ্রেন্ড সাজিয়ে আনা যেন !
কিন্তু দিন শেষে যখন মিথিলার বিয়ের গাড়িটা গেট দিয়ে বের হয়ে গেল এক ফোটা জল যেন ওর চোখ গড়িয়ে পড়লো ! অনেক কষ্টে সেটা সবার কাছ থেকে আড়াল করে আবারও সেই হাসি মুখ টা ফেরৎ আনলো মুহর্তেই !
সে ভাল আছে ! অবশ্যই ভাল আছে ! মিথিলাকে হারিয়ে এমন কোন কিছু তার জীবন থেকে হারিয়ে যায় নি ! একজন মানুষের জন্য জীবন তো আর আটকে থাকে না ! থেমে থাকলে চলে না !

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now