বহ্নিকথন

974 31 3
                                    

আমার মনে একটা ক্ষীণ সন্দেহ দেখা দিলো যে বহ্নি হয়তো আমার সাথেই দেখা করার জন্য আজকে এই বইমেলাতে এসেছে । অন্তত ওকে দেখে আমার তাই মনে হল । আমার পছন্দের ব্যাপারে বহ্নির খুব পরিস্কার ধারনা থাকার কথা । আমি কোন ধরনের পোশাক পছন্দ করি কিংবা কি সাজে আমার মেয়েদেরকে ভাল লাগে সেটা খুব ভাল করেই জানে । আজকে ওকে দেখে আমার কেবল মনে হল ও যেন কেবল আমার জন্যই এসেছে ।

এতো দিন পরে আবার আমার কথা মনে পড়লো ওর ! 

আমি আরেকবার তাকালম বহ্নির দিকে । বহ্নি আজকে ধবধবে সাদা লেগিংসের সাথে সাদা কামিজ পরেছে । সেই সাথে সাদা ওড়না । এটা যে আমার পছন্দের পোশাক এটা ওর খুব ভাল করে জানা । তাই আমার মনে হল ও আসলে আমার জন্যই আজকে মেলাতে এসেছে !  

আমি স্টলের মাঝে চুপচাপ বসে আছি । মাঝে মাঝে একজন দুজন আসছে । বইয়ের খোজ করছে । কেউ নেড়ে চেড়ে দেখছে । কেউ বা কিনছে আবার কেউ রেখে চলে যাচ্ছে । এমন সময় আমি বহ্নিকে দেখতে পেলাম । মৃদ্যু ভাবে হাটছে আর স্টল নাম্বার খোজার চেষ্টা করছে । আমার কেন জানি মনে হল আমার স্টল নাম্বারটাই ও খুজে বেড়াচ্ছে । একবার মনে হল ওর নাম ধরে ডাক দেই । আমার খোজে না আসলেও আমাকে দেখলে নিশ্চয়ই এগিয়ে আসবে । কিন্তু কেন জানি দিলাম না । কোথায় যেন একটা দ্বিধা হল । খানিকটা সংকোচ থেকে বহ্নিকে আর ডাক দিতে পারলাম না ।

বহ্নির সাথে আমার পরিচয়টা বেশ অদ্ভুদ ভাবে হয়েছিলো । অন্তত আমি কোন দিন ভাবি নি যে এমন করে কোন মেয়ের সাথে আমার পরিচয় হতে পারে । একটা মেয়ে হঠাৎ করে আমার সামনে এসে হাজির হয়ে বলল যে, আমাকে একটু লিফট দেনতো ! আমি তাকে লিফট দেবো তারপর আমাদের প্রেম হয়ে যাবে । এরকম টা কেবল আমার গল্পে হয় । আর কোথায় না । তবুও তেমন ভাবেই হঠাৎ করে ব হ্নি আমার সামনে এসে হাজির হয়েছিলো ।

আমার অনেক আগে থেকেই হুটহাট করে একা একা এদিক ওদিক ঘুরতে যাওয়ার অভ্যাস । সেবার গিয়ে হাজির হয়েছি কক্স বাজারে । অটো ভাড়া করে বিকাল বেলা গিয়েছি ইনানী বিচে । সি চেয়ারে যখন অলস সময় কাটাচ্ছিলাম তখনই মেয়েদের দলটা দেখতে পেলাম । সব মিলিয়ে ৫ জন মেয়ে । দৌড়াদৌড়ি করছে এদিক ওদিক । ব্যাপারটা আমার বেশ মজা লাগলো । মেয়ে গুলো সবই দেখে মনে হল যেন টারা বিশ্ববিদ্যালয়ে পড়ে । আর সেখানে তারা দৌড়ে বেড়াচ্ছে যেন তার প্রাইমারিতে পড়ে । বিশেষ করে একটা মেয়েকে খুব বেশি করে চোখে পড়লো । কালো একটা জিন্সের সাথে একটা নীল রংয়ের টিশার্ট পরে আছে । সেই সব থেকে বেশি লাফালাফি করছে ।

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now