প্লট পরিবর্তন

848 30 3
                                    

শেফার মনের ভেতরে একটা ভয় কাজ করছে । মোটেই সামনে এগিয়ে যেতে মনে চাচ্ছে না । বারবার মনে হচ্ছে এখনই এখান থেকে চলে যেতে । কিন্তু পারছে না সামনের মানুষটার জন্য ।

সাদিক আবারও বাসার কলিংবেলটা বাজালো । শেফার বারবার মনে হচ্ছে জাকির যেন বাসায় না থাকে । বাসায় থাকলেই সমস্যা সৃষ্টি হবে । না থাকলে এখনকার মত বিপদ কেটে যাবে । কিন্তু ওর ধারনা কে ভুল প্রমান করে দিয়ে স্বয়ং জাকিরই দরজা খুলল । প্রথমে সাদিকের দিকে তারপর ওর দিকে তাকিয়ে রইলো খানিকটা অবাক চোখে । অন্তত এই সকাল বেলা জাকির ওদেরকে এখানে আশা করে নি ।

গতকাল রাতেই জাকিরের সাথে দেখা হয়েছিলো ওর । সাদিকের সাথে রেস্টুরেন্টে খেতে গিয়েছিলো ও । সাদিক ওকে রেখে একটু ওয়াশ রুমে যেতেই কোথা থেকে যেন জাকির এসে হাজির । ওকে উদ্দেশ্য করে নানান কথা বলতে শুরু করে দিল । ওর চোখে পানি চলে আসছিলো তখনই সাদিক এসে হাজির । শেফার চেহারার দিকে তাকিয়েই বুঝতে পারছিলো কিছু হয়েছে ।
জাকির দিকে এগিয়ে যেতেই শেফা ওকে আটকালো । এক প্রকার জোর করেই সাদিককে রেস্টুরেন্ট থেকে বের করে আনলো । সাদিককে বেশ কয়েকদিন থেকেই সাদিকের সাথে কথা বলছে ও । যেই ধারনাটা ঠিক করে রেখেছিলো যে আর কখনও কোন ছেলের সাথে নিজেকে জড়াবে না সেই ধারনা থেকে বের হয়ে এল সাদিকের সাথে পরিচয় হওয়ার পরেই । একবার সে ভুল করেছে । তবুও আরেকবার সাদিকের সাথে জড়াতে ইচ্ছে করছে ওর । বারবার কেবল মনে হচ্ছে যে সাদিক ওর আগের স্বামীর জাকিরের মত নয় মোটেই ।

জাকির ওদের দুজনের দিকেই তাকিয়ে রইলো বেশ কিছুটা সময় । তারপর রুক্ষ গলাতে বলল
-কি চাই এখানে ?
শেফা কি বলবে খুজে পেল না । ওর কিছু বলতে ইচ্ছেও করছে না । ওরা যে ফ্ল্যাটে থাকছে এটা শেফার নিজের ফ্ল্যাট । বিয়ের পর থেকে ও এখানেই ছিল । কিন্তু বিয়ের পর পরই জাকির ওকে সব সময় চাপ দিত এই ফ্ল্যাট টা ওর নাকে লিখে দিতে । শেফা সেটা করতে চাই নি বলেই ঝামেলা শুরু । একটা সময় জাকিরের আসল রূপটা বের হয়ে এল । শেফা স হ্য করতে না পেরে বাসা ছেড়ে চলে গেল । সেটাই ওর জন্য ভুল ছিল । জাকির এই ফ্ল্যাটের উপর কবজা করে নিলো । শেফা সেই ছোট বেলা থেকে এতিম ছিল । ওর একার পক্ষ্যে এই ফ্ল্যাট উদ্ধার করা কোন ভাবেই সম্ভব ছিল না । পুলিশের কাছে নালিশ করেও কোন লাভ হয় নি । জাকিরের এক বন্ধু এই থানার ওসি হয়ে আছে । সেই সব কিছু সামাল দিয়ে রেখেছে । শেফার কিছুই করার ছিল না এতোদিন ।

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now