জীবন জার্নি

1K 44 0
                                    

-তুমি কি জানো মেয়েরা বুঝতে পারে কারা তাদের দিকে তাকাচ্ছে আর কি দৃষ্টিতে তাকাচ্ছে ?

আমি নাইরার দিকে তাকিয়ে রইলাম কিছুটা সময় । আমার আসলে খানিকটা অস্বস্তি লাগা শুরু হয়েছে । মেয়েটা যে এই কথাটা বলবে সেটা আমি আসলে বুঝতে পারি নি । আমি যে ওর দিকে তখন বারবার তাকাচ্ছিলাম সেটা ও পরিস্কার বুঝতে পেরেছে । এবং হয়তো সেটা পছন্দ করে নি । আমি এখন এর কি জবাব দিবো বুঝতে পারলাম না । নাইরা হয়তো এখনই আমাকে কঠিন কিছু কথা শোনাবে । আমি মানসিক ভাবে প্রস্তুতি নিয়ে বসলাম ।

নাইরা বলল

-জানো এটা ?

-হুম ।

-তাহলে নিশ্চয়ই বুঝে গেছ যে আমি বুঝতে পেরেছি ।

আমি নাইরার দিক থেকে চোখ সরিয়ে সমুদ্রের দিকে তাকালাম । তারপর বললাম

-হ্যা ।

-চট জলদি বুঝতে পারা ভাল । তা কবে এসেছো ?

-আজই ।

-কদিন থাকবে ?

-ঠিক নেই । দুদিন আবার চারদিন ?

-হিম ছড়ি যাবা না ? এখানে আসলে সবাই হিমছড়ি অন্তত যায় ।

আমি নাইরার ব্যাপারটা কিছু বুঝতে পারছি না । মেয়েটা আসলে চাচ্ছে কি ?

প্রথম থেকেই নাইরাদের গ্রুপটার দিকে চোখ ছিল আমার । বিশেষ করে নাইরার দিকে । ওর দিকে চোখ চলে যাচ্ছিলো বারেবার । কিছুতেই চোখ সরাতে পারছিলাম না । নেভিব্লু জিন্সের সাথে একটা কালো টপস পরেছিল নাইরা । চুল গুলো খোলা । ক্ষিপ্ত হরিণীর মত চলাচল । চোখে না পড়ে উপায় নেই ।

ওদের গ্রুপে আরেকটা মেয়ে ছিল । এই মেয়েটার পোষাক পরিচ্ছেদ আরও বেশি ভয়ংকর । বিচের অন্য সবার চোখ এই মেয়েটার উপরে থাকলেও আমার চোখ বারবার নাইরার দিক

থেকে একটুও নড়ছিলো না । আমি জানি না নাইরার চেহারার ভেতরে কি ছিল কিংবা ওর চাল চলনের ভেতরে আমি কি এমন লক্ষ্য করেছি যে কিছুতেই চোখ সরাতে পারছিলাম না ।

দুপুর থেকে বিকেল কেটে গেল এভাবেই । একটা সময় ওরা চলে গেল । আমিও ফিরে এলাম । রাতে খাওয়ার পরে আবারও বিচে গিয়ে হাজির হলাম । সমুদ্রের দিকে তাকিয়ে ছিলাম ঠিকই তবুও আমার মন টা পড়েছিল বিকেলের সেই হরিণীর দিকে ।

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now