নীতু সাথে ইফতারি এবং তারপর .....

980 34 0
                                    

নীতুর ফোন পেয়ে খানিকটা অবাক হলাম। ওর তো আর ফোন করার কথা না। নাকি ওকে এখনও কিছু জানানো হয় নি। ওর পরিবার যদি ওকে সব কিছু জানাতো তাহলে তো ওর ফোন দেওয়ার কথা ছিল না ! নাকি খানিকটা অপরাধ বোধ থেকেই ও ফোন দিচ্ছে !
আমি ঠিক বুঝতে পারলাম না । আমি ফোন রিসিভ করলাম
-হ্যালো
-আপনি কোথায়?
-এই তো বাসার দিকে যাচ্ছি।
-একটু আমার হলের সামনে আসতে পারবেন?
-এখন?

আমি ঘড়ির দিকে তাকালাম। এখন যদি নীতুর হলের সামনে যাই তাহলে ইফতারির আগে কোন ভাবেই বাসায় পৌছানো যাবে না। বাইরে ইফতারি করতে হবে। একবার মনে হল ওকে মানা করব দেই। সব কিছু যখন শেষ হয়ে গেছে তখন আবার দেখা করে কি লাভ হবে। পরক্ষণেই মনে হল, থাকুক। একবার দেখা করলে এমন কিছু হবে না। আর ইফতারি আমি বাইরে থেকে কিনেই আনি। একদিন ঘরে না করলে এমন কোন সমস্যা হওয়ার কথা না। ওকে বলে দিলাম যে আসছি।

ফোন রেখে বাস থেকে নেমে পড়লাম । ওর হলের সামনে যেতে হলে এখন আমাকে রিক্সা নিতে হবে । এই গরমে আর বাসে উঠতে ইচ্ছে করছে না !

রিক্সাতে উঠে নীতুর কথাই ভাবতে লাগলাম। নীতুর সাথে আমার বেশ কয়েক দিন থেকেই কথা হচ্ছিলো। দুবার দেখাও হয়েছে। মিষ্টি চেহারার মেয়েটিকে আমার ভালই লেগেছিলো। বাসায় তাই বলে দিয়েছিলাম যে মেয়ে আমার পছন্দ হয়েছে। তারা যেন কথা বার্তা এগিয়ে নিয়ে ।

পারিবারিক ভাবে নিতুদের বাসায় প্রথম যাওয়া হয় । আমাদের দুজনের বাসা ঠিক একই এলাকাতে না হলেও খুব বেশি দুরে না । বিয়ের জন্য পাত্রী দেখতে দেখতে একদিন নীতুর খোজা পাওয়া গেল । দিন ক্ষণ ঠিক করে সবাই দল বেধে হাজির হলাম ! সেদিন দুজনের মাঝে তেমন কোন কথাই হয় নি । কেবল কয়েকবার চোখাচোখী হয়েছিলো । পরে মোবাইল নাম্বার আদান প্রদান হল । ঢাকাতে এসে কথা বলা শুরু করলাম ! মেয়েটিকে আমার আস্তে আস্তে ভাল লাগতে শুরু করলো । আর নীতুর চোখের দৃষ্টি দেখে আমারও কেন জানি মনে হল সে নীতুরও আমাকে পছন্দ হয়েছে । যেদিন আমি ওকে ফোন দিতে পারতাম না সেদিন ও নিজে আমাকে ঠিকই ফোন দিত । খানিকটা অভিমান ভরা কন্ঠে অনুযোগ করতো যে আমি ওকে সারা দিন ফোন দেই নি । আমার ভালই লাগতো ! নতুন করে স্বপ্ন দেখতে লাগলাম !

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now