দ্য ডিল

1.2K 42 7
                                    

এক

দরজা দিয়ে শাফায়েতকে ঘরে ঢুকতে দেখে নীলু একটু নড়েচড়ে বসলো বসলো । এতোক্ষন খাটের উপর চুপ করে বসেছিল । মাথার উপর ফ্যান ঘুরছিল জোরে। ঠান্ডা একটা আবাহাওয়া চারিদিকে । তবে নীলুর মনে শান্তি নেই । একটা সুক্ষ কষ্টে বুকের ভেতরটা চিনচিন করছে ।

নীলু নির্দিষ্ট কিছু ভাবছিল না, তবে চিন্তা জুড়ে শাফায়েতই ছিল। কয়েকবার শাফায়েত সম্পর্কে ভাববে না বলে চেষ্টা করলেও মন থেকে কিছুতেই ওর চিন্তাটা বাদ দিতে পারে নি

যদি পরিস্থিতি অন্য রকম হত তাহলে এতোক্ষণ হয়তো শাফায়েতকে ঘরে ঢুকতে দেখে মিষ্টি করে হাসতো কিংবা ঘোমটা দিয়ে বসে থাকতো আর ভাবতো মানুষটা কখন এসে নিজের ঘোমটা খুলবে কিন্তু নীলু খুব ভাল করেই জানে এসব কিছুই এখন হবে না । নীলু এসব আশাও করে না। প্রিতম ছাড়া অন্য কারো ঘর করতে হবে এটাও কোন দিন ভাবে নি সে ! কিন্তু জীবনের সব কিছু তো আর নিজের মন মত হয় না ! জীবন চলে নিজের মত ।

শাফায়েতের দিকে চোখ পড়তেই দেখলো ছেলেটা হাসলো একটু ! নীলু হাসলো না ! কেবল শান্ত চোখে তাকিয়ে রইলো তার দিকে । সেই চোখে কোন উত্তেজনা নেই । নেই কোন আগ্রহ । যে কোন নব বিবাহিত দম্পতির জন্য এরকম শান্ত সম্ভাষন খুব একটা স্বাভাবিক না । কিন্তু নীলুর কাছে এই ঠিক আছে ।

শাফায়েত নীলুর দিকে তাকিয়ে বলল

-তুমি এখনও জেগে আছো কেন ? ঘুমিয়ে পড় ।

-আপনি কোথায় ঘুমুবেন ?

শাফায়েত হাসলো আবার ।

-ভয় নেই। খাটে ঘুমুবো না । এও শোফা আছে এখানে । আর বাড়ি ভর্তি মেহমান । এখন বাইরে ঘুমানোর কোন উপায় নেই, তাই না ?

নীলু কিছুটা সময় তাকিয়ে থেকে বিছানায় শুয়ে পড়লো । চোখ বন্ধ করার আগে লক্ষ্য করলো যে শাফায়েত নিজের ল্যাপ্টপ খুলে বসেছে। বাসর রাতে নতুন বউ বিছানায় শুয়ে আর বর নিজের ল্যাপ্টপে কাজ করছে এমন দৃশ্যটা খুব একটা দেখাও যায় না !

নীলু কোন দিন ভাবে নি ওর সামনে এমন একটা দিন আসবে । প্রিতমকে ছাড়া অন্য কাউকে বিয়ে করার কথা ও কোনদিন ভাবেও নি । কিন্তু আজকে অন্য এক মানুষের সাথে তার বিয়ে হয়ে গেছে । অন্য এক মানুষের সাথে সে বাসর রাত পার করছে । এমন কি হওয়ার কথা ছিল !

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now