আমার সাদা পরীটা

911 30 3
                                    

-কি ব্যাপার বয়ফ্রেন্ড কি খবর ?

তানজিলার দুষ্টুমি দেখে আমি খানিকটা মনে মনে হাসলাম । এতো সহজে সে আমাকে বয়ফ্রেন্ড বলতে পারলেও আমি তাকে কিছুইতে গার্লফ্রেন্ড বলতে পারছি না । তবে আমি না বলতে পারলেও এতোক্ষনে আমার আর ওর পরিচিত সবাই জেনে গেছে যে, আমি আর ও এই সম্পর্কে জড়িয়ে গেছি ।

ওর পরিচিত গোটা পঞ্চাশেক মানুষ এরই মধ্যে আমাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে ফেলেছে । আমি জানি আমার পরিচিত মানুষেরাও তাকে রিকোয়েস্ট পাঠিয়ে ফেলেছে এরই মধ্যে । এই ঘন্টাখানেক আগে ফেসবুকে মেয়েটা সাথে আমার ইন এ রিলেশনশিপ স্টাটাস আপডেট করা হয়েছে । যদিও ঘটনা খানিকটা অন্য রকম !

তানজিলার সাথে পরিচয়টা বেশ অদ্ভুদ ভাবে । একদিন বিকেল বেলা আমি ফেসবুকে ঘুরে বেড়াচ্ছিলাম । এমন সময় একজন আমার ইনবক্সে নক দিয়ে বলল যে আমি বিশেষ কেউ কি না ! এরকম প্রশ্ন আমার কাছে বেশ অদ্ভুদ মনে হল । অন্তত এমন করে আমার কাছে এর আগে কেউ কিছু জানতে চায় নি কোন দিন !

আমি বিশেষ কেউ কি না !

আমি জানতে চাইলাম হঠাৎ এই প্রশ্ন ?

এরই ভেতরে আমি মেয়েটির প্রোফাইলে ঘুরে এসেছি । মেয়েটির নামের বানানটা বেশ অদ্ভুদ । লাজিনতা । এই নাম আমি আগে কোন দিন শুনিও নি । লাজিনতা তখন আমাকে জানালো যে আমার ফ্রেন্ড লিস্টে একজন ঢুকতে চায় । এবং সেই মানুষটি লাজিনতাকে আমার কাছে অনুরোধ করতে বলেছে যেন আমি তাকে লিস্টে যুক্ত করে নিই ।

তখন অবশ্য আমার ফ্রেন্ড লিস্ট ছিল খুবই ছোট । পরিচিত মানষ ছাড়া আমি কাউকেই আমার লিস্টে যুক্ত করতাম না । আমি তাকে তখন সরাসরিই মানা করে দিলাম । ব্যাপারটা তানজিলার কাছে সম্ভবত একটু অন্য রকম লেখেছিলো । এই মেয়ে সম্ভবত না শুনে খুব একটা অভ্যস্ত নয় । তার পেছনে অবশ্য কারনও ছিল । সুন্দরীদের খুব একটা না শুনতে হয় না । কেউ তাদের কিছু বললে সেটা বেশির ভাগ ক্ষেত্রেই হয়ে যায় । আর সত্যি বলতে আমি তানজিলার মত সুন্দর চেহারার কাউকে না বলাটা খুবই কষ্টের । মন কিছুতেই সায় দিতে চায় না । তবে আমি অনলাইনের ব্যাপারে সব সময়ই সাবধানী । অনলাইনের চেনা জানা পরিচয় সব সময়ই খুব ঠুনকো হয়ে থাকে । খুব সহজেই মানুষকে ঝামেলাতে ফেলতে পারে ।

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now