গল্পঃ এ টাইনি মোমেন্ট অব কারেজ

1.1K 21 7
                                    

নিজের পছন্দের মানুষটিকে অন্য কেউ বিয়ে করে নিচ্ছে, এবং তুমি কিছু করতে পারছো না, কেবল তাকিয়ে তাকিয়ে দেখছো, এটা থেকে কষ্টের ব্যাপার আর কিছু হতে পারে না । এমন একটা দৃশ্য আমি দেখতেও চাইতাম না কোন ভাবেই । নিতু বিয়ে করছে করুক । আমি বরং দুরে থাকি । আমার ইচ্ছে ছিল আমি নিতুর বিয়েতে আসবো না, কোন ভাবেই আসবো না । রফিক ভাই আমাকে জোর করে ধরে নিয়ে এসেছে । কিন্তু এখন মনে হচ্ছে যে যদি আমি নিতুর বিয়েতে না আসতাম তাহলে জীবনের সব থেকে বড় ভুলটা করতাম !

নিতু আমার অফিসের চাকরি করে । আমার অফিস বলতে আমি বস নই, নিতুর মত আমিও সেখানে চাকরি করি । আমরা সহকর্মী । তবে নিতুর সাথে আমার কখনও ঠিক মত কথা হয়েছে কি না আমার মনেও নেই । কেবল কাজের কথাই মাঝে মাঝে হত । কোন দরকারে সে আমার কাছে আসতো কিংবা আমি কোন কাজে তার কাছে যেতাম । আমাদের মাঝে কেবল এই সম্পর্ক ছিল ।

তবে আমি মনে মনে তাকে অনেক বেশি পছন্দ করতাম ! মনে মনে স্বপ্ন দেখতাম কাজের পরেও আমাদের মাঝে চমৎকার সম্পর্ক গড়ে উঠেছে । আমরা এদিক ওদিক ঘুরে বেড়াচ্ছি । কফিসপে গিয়ে কফি খাচ্ছি । কতবার ইচ্ছে হয়েছে ওকে কফি খাওয়ার একটা দাওয়াত দিই। কোন দিন বলতে পারি নি । বলতে্ পারার কোন কারণও অবশ্য নেই । সারা জীবনই আমি বরাবরই নিশ্চুপ ধরনের মানুষ । মানুষের সাথে ঠিকমত মিশতে পারি না । সব থেকে দুরে দুরে থাকি । দুরে দুরে থেকেই সব কিছু হারিয়ে ফেলি ।

নিতুকে পছন্দ করার এই ব্যাপারটা আমি কাউকে কোন দিন বলি নি । কেবল অফিসের রফিক ভাই জানতো । রফিক ভাই আর আমার ডেস্ক পাশাপাশি । একটু আগে যে বললাম যে নিতু মাঝে মাঝে আমার কাছে আসতো অফিসের কাজে । আসলে নিতু আসতো রফিক ভাইয়ের কাছে । রফিক ভাই কাজের ছুঁতো দেখিয়ে আমার কাছে পাঠিয়ে দিতো । অবশ্য এই জন্য আমার কাছ থেকে এক প্যাকেট সিগারেট নিতে ভুল করতো না । অবশ্য ঐ সময় টুকু নিতুর সাথে কথা বলার সুযোগ করে দেওয়ার জন্য আমি আরও অনেক কিছুই দিতে প্রস্তুত ছিলাম !

এমন ভাবেই দিন চলে যাচ্ছি । এর মধ্যেই দুঃসংবাদটা শুনতে পেলাম ।

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now