তৃষা

1.1K 32 1
                                    

-আমরা বিয়ে করছি !

তৃষা খুব স্বাভাবিক ভাবেই কথাটা বলল । চোখটা তখনও মোবাইলের দিকেই । মোবাইল টা ছাড়া ও একটা মুহুর্তও কাটে না । কেউ যে মোবাইল টিপতে টিপতে বিয়ের কথা বলতে পারে আমার জানা ছিল না ।

আমি সবে মাত্র কোকাকোলার গ্লাসে একটা চুমুক দিয়েছি সেই সময় তৃষা কথাটা বলল । আরেকটু হলেই আমার মুখ থেকে কোকাকোলা বের হয়ে যেত । অনেক কষ্টে সেটা গিলে ফেললাম । তারপর বললাম

-মানে ? কি বললে ?

-অন্য ভাষায় তো বলি নি । পরিস্কার বাংলাতে বলেছি। বলেছি যে আমরা বিয়ে করছি !

নিজেকে খানিকটা সামলে নিলাম । তারপর বললাম

-তা হঠাৎ আমাকে বিয়ে করতে ইচ্ছে হল কেন ? তুমি তো জানো আমাদের বিয়ে হলে বাসর রাতেই আমাদের ডিভোর্স হয়ে যাবে । আমি যেমন তেমন তার ধারে কাছেও না ।

-ওসব জানি না । বিয়ে করছি মানে বিয়ে করছি । আর কথা শুনতে চাই না ।

আমি কিছু বলতে গিয়েও বললাম না । কদিন থেকেই তৃষার বাসাতে ছেলে দেখা শুরু হয়েছে । এবার ওকে বিয়ে করতেই হবে এমন কিছু । ওর দাদী নাকি কি স্বপ্ন দেখেছে । তারপরই থেকেই তিনি তার নাতনীকে বিয়ে দিয়ে চান । মায়ের কথা মত তৃষার বাবাও মেয়েকে বিয়ে দিতে উঠে পড়ে লেগেছে ।

আমি বললাম

-তা তোমার বাবার আনা পাত্রে কি সমস্যা !

তৃষা মোবাইল থেকে মুখ তুলে তাকালো । মুখটা খানিকটা সময়ের জন্য বিরক্তিতে ভরে গেল । তারপর বলল

-আর বলো না, ড্যাডের আনা পাত্রদের দের আমি একদম সহ্য হচ্ছে না । তিনজনকে দেখেছি । একেকটার একেক চিজ ! তার ভেতরে দুইজনের ইয়া বড় মোঁচ আছে । তুমি তো জানো আমি মোঁচ কি পরিমান অপছন্দ করি ।

-মোঁচে সমস্যা ? আরে ওরা কেটে ফেলবে । সমস্যা নেই তো ।

-রাখো তোমার কেটে ফেলবে । এমন এমন সব কথা বলেছে । আমাকে নাকি চাকরি করতে দিবে না আমাকে ঘরে থাকতে হবে সংসার সামলাতে হবে । এই... সেই... । আরে বেটা আমি কেবল ঘরের থাকার জন্য এতো কষ্ট করে ডাক্তার হচ্ছি ! আমার পিএইচডির কি হবে !! থাপড়িয়ে সব কটার দাঁত ফেলে দিতে পারলে ভাল লাগতো !

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now