পথ চলতে

1K 27 0
                                    

নীরার নিজের সৌন্দর্য সম্পর্কে পরীক্ষার একটা ধারনা আছে । সে খুব ভাল করে জানে মানুস ওর দিকে ফিরে তাকাবেই । একটা সময়ে এই ফিরে তাকানো লোলুপ দৃষ্টিতে তাকানোটাকে নীরার কাছে খুবই অস্বস্থির একটা কারন ছিল । তারপর যখন আরও একটু বড় হল তখন অবাক হয়ে দেখলো আশে পাশের সবাই বলতে গেলে ওর দিকে ঠিক এই চোখে তাকাচ্ছে ।

এখন এসব অভ্যাস হয়ে গেছে । আর তাছাড়া ও আবিস্কার করেছে যে এই চেহারা দিয়ে অনেক কিছুই সে করতে পারে ইচ্ছে করলে অনেককেই নাকে দড়ি দিয়ে ঘুরাতে পারে । এখন সে এই কাজটাই করে । যে যেমন তার সাথে তেমন আচরন করা উচিৎ !

নীরা আজকে মমিনের দোকানে যখন হাজির হল সেখানে বেশ কয়েকজন মানুষ ওর দিকে এক সাথে ফিরে তাকালো । সবার চোখের দৃষ্টি পড়তে নীরার খুব বেশি কষ্ট হল না । কিছু মনে করলো না । আজকে ওর পরনের পোশাকের দিকে তাকিয়ে লোক গুলোর যেন চোখের দৃষ্ট ফেরাতেই পারছে না । একেবারে বৃদ্ধ থেকে শুরু করে ওর থেকে বয়সে ছোট একজনও আছে ।

কিন্তু নীরার চোখ গেল একেবারে ডান দিকে একটা ছেলের দিকে । ছেলেটা একবার ওর দিকে তাকিয়ে আবার সাথে সাথেই চোখ সরিয়ে নিয়েছে । আর তাকাচ্ছে না । নীরা মনে মনে একটু হাসলো । এই ধরনের ছেলেদের ও খুব ভাল করে চেনে । এরা বাইরে দিক দিয়ে ভদ্রই । তবে মনে মনে তাদের অনেক কিছুই চলে আসে । কিন্তু লক্ষু লজ্জার কারনে সেসব করতে পারে না । যেমন এই ছেলেটার কথাই ধরা যাক না কেন ! ছেলেটার খুব ইচ্ছে করতে নীরার দিকে তাকাতে কিন্তু নীরার সাথে চোখাচোখী হয়ে যেতে পারে, নীরা তখন কি মনে করবে সেটা ভেবে তাকাতে পারছে না ।

নীরা এসেছিলো একটা কোকাকোলা কিনতে । সে একটু সময় ধরে দাড়িয়ে রইলো । অপেক্ষা করতে লাগলো ছেলেটা আবার কখন ওর দিকে ফিরে তাকাবে সেটা দেখার জন্য । তবে অবাক করে দিয়েই ছেলেটা আর ওর দিকে তাকালো না । হাতে অনেক গুলো কফির মিনি প্যাকেট নিয়ে ওর পাশ দিয়ে হাটা দিল । হাটা দেওয়ার সময়ও একটা বারও ঘুরে তাকালো না !

নীরা সত্যিই এবার অবাক হয়ে না হয়ে পারলো না । আজকে অন্য যে কোন দিনের তুলনাতে নীরার পোশাকটা ছিল বেশি আবেদনময় ছিল । টাইট জিন্সের সাথে একটা টিশার্ট পরে আছে ও । উপর একটা ছোট জ্যাকেট । নিজেকে আয়নাতে ঘুরিয়ে ফিরিয়ে বার কয়েক দেখে নিজেরই পছন্দ হয়েছে খুব । আর এই ছেলে কি না ওর দিকে ফিরেই তাকালো না !

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now